দ্বিতীয় টেস্টে সাকিবের কাছে আরও ভালো কিছু চান শান্ত

দ্বিতীয় টেস্টে সাকিবের কাছে আরও ভালো কিছু চান শান্ত

আওয়ামী লীগ সরকারের পতন, হত্যা মামলা, জাতীয় দলসহ সবধরনের ক্রিকেট থেকে অপসারণের দাবি; বেশকিছু কারণে আলোচনা-সমালোচনায় জর্জরিত সাকিব আল হাসান। এতকিছুর পরও রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়ে রেখেছেন অনন্য অবদান। তবে প্রশ্ন ছিল, দ্বিতীয় টেস্টে সাকিবের খেলা নিয়ে। তবে সাকিবের দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে সংশয় দূর করেছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। টাইগার অধিনায়ক বলেন, দ্বিতীয় টেস্টেও সাকিবকে পেতে আশাবাদী তিনি।

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক এই জয়ে সাকিবের পারফরম্যান্স নিয়েই সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে। বিশেষ করে তার মাথার ওপর ঝুলছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত এক গার্মেন্টস কর্মীর হত্যা মামলা। অবশ্য এই চাপ জয় করেই বাংলাদেশকে উপলক্ষ্যের মুহূর্তে এনে দিয়েছেন এই অলরাউন্ডার।

এরইমধ্যে সাকিবকে দ্রুত ক্রিকেট থেকে সরিয়ে দেশে ফিরিয়ে আনতেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) দেয়া হয়েছে লিগ্যাল নোটিশ। বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছিল রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম টেস্ট শেষেই সাকিবকে নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এর মধ্যে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত দ্বিতীয় টেস্টেও সাকিবকে পেতে আশাবাদী।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে শান্ত বলেন, যখন দেশের হয়ে মাঠে নামেন আমি যতটুকু বুঝি অনেক ডেডিকেটেড একজন মানুষ। দলের জিতার জন্য যা যা করা দরকার সবকিছু করেন। পার্সোনাল লাইফ সবকিছু এক দিকে সরিয়ে দিয়ে দলের জন্য কীভাবে আমি ভালো করতে পারি।

রাওয়ালপিন্ডি টেস্টে বিভিন্ন সময় অধিনায়ক শান্তকে বিভিন্ন পরামর্শ দিতে দেখা গেছে সাকিবকে। সেই সঙ্গে বিভিন্ন সময় বোলারদেরও বিভিন্ন পরামর্শ দিয়ে সাহায্য করেছেন তিনি। বিশেষ করে বাংলাদেশ দলের অনেক ক্রিকেটারেরই পাকিস্তানের মাটিতে খেলার খুব বেশি অভিজ্ঞতা নেই। সেই পরামর্শ কাজে এসেছে বলেও জানিয়েছেন শান্ত।

সাকিবকে নিয়ে শান্ত আরও বলেন, কীভাবে সাহায্য করতে পারি, আরেকটা জুনিয়র প্লেয়ারকে কীভাবে সাহায্য করতে পারি এই জিনিসগুলা উনি খুবই আলাদাভাবে করতে পারেন। খুবই ডেডিকেটেড পার্সন। এরকমভাবে দলে ইনপুট দেয়া দারুণ ব্যাপার। তার কাছে থেকে আমরা এরকম কিছুই আশা করি। পরের ম্যাচেও এর থেকে ভালো কিছু আশা করছি।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *